Alexa ডিসির কোলে ফুটফুটে শিশু ঘুরে বেড়াচ্ছে নেট দুনিয়ায়

ডিসির কোলে ফুটফুটে শিশু ঘুরে বেড়াচ্ছে নেট দুনিয়ায়

পঞ্চগড় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৯ ১৮ অক্টোবর ২০১৯   আপডেট: ১৮:১৭ ১৮ অক্টোবর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

একটি ফুটফুটে শিশুকে একজন নারী কোলে নিয়ে হাসি মুখে দাঁড়িয়ে আছেন। এই নারী হলেন পঞ্চগড়ের ডিসি সাবিনা ইয়াসমিন। শুক্রবার দিনভর বিভিন্ন গণমাধ্যম থেকে নেয়া এই ছবিটি মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিটি দেখে অনেকে ডিসিকে সাধুবাদ জানিয়েছেন। তার এমন মাতৃসুলভ আচরণকে সম্মান জানিয়েছেন। 

এরই মধ্যে পঞ্চগড়ের রাস্তায় কুড়িয়ে পাওয়া সেই ফুটফুটে মেয়ে শিশুটিকে দত্তক নিতে হাসপাতালে ভিড় করেছেন শুরু করেছেন মানুষ।

বৃহস্পতিবার রাতে জেলা শহরের কামাতপাড়া মহল্লার একটি গলি থেকে এক মাস বয়সী ওই শিশুটিকে উদ্ধার করা হয়।

বর্তমানে শিশুটি পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

শিশুটির মা রাস্তায় ফেলে রেখে পালিয়ে গেছে। তবে শিশুটির মাকে এখনো খুঁজে পাওয়া যায়নি।

এদিকে খবর পেয়ে ডিসি, এসপি, সদরের উপজেলা চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিরা হাসপাতালে শিশুটিকে দেখতে যান।

এ সময় ডিসি সাবিনা ইয়াসমিন শিশুটিকে কোলে তুলে নেন। তিনি বেশ কিছুক্ষণ শিশুটিকে কোলে করে রাখেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, পঞ্চগড় উপজেলা সদরের অমরখানার ভিতরগড় এলাকার গৃহবধূ রিমু আক্তার দুই বছর আগে পরকীয়ার জেরে দিনাজপুরের পার্বতীপুর এলাকার এক ট্রাকচালকের হাত ধরে উধাও হন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওই গৃহবধূ তার নানাবাড়ি জেলা শহরের কামাতপাড়া এলাকায় এসে পেয়ারা বেগম নামে আরেক গৃহবধূকে তার এক মাস বয়সী কন্যাশিশুটিকে দত্তক নিতে বলেন।

কিন্তু পেয়ারা বেগম অস্বীকৃতি জানালে পেয়ারা বেগমের প্রতিবেশী অশোক চন্দ্র মদকের বাড়ির একটি গলিতে শিশুটিকে রেখে পালিয়ে যান মা রিমু আক্তার। রাতে পরিত্যক্ত অবস্থায় শিশুটিকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেন।

রাতেই ডিসি সাবিনা ইয়াসমিন, এসপি মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম হাসপাতালে শিশুটিকে দেখতে যান।

পরে তারা কামাতপাড়া মহল্লার পেয়ারা বেগমসহ শিশুটির নানাবাড়ির সদস্যদের সঙ্গে কথা বলেন এবং শিশুটির মায়ের খোঁজ করেন।

তবে বৃহস্পতিবার রাত পর্যন্ত শিশুটির মায়ের কোনো খোঁজ পায়নি পুলিশ। পরিত্যক্ত অবস্থায় শিশু উদ্ধারের খবরে অনেকেই শিশুটিকে দত্তক নিতে ভিড় করেছেন হাসপাতালে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক সিরাজউদ্দোলা পলিন বলেন, শিশুটিকে হাসপাতালের বিশেষ শিশু পরিচর্চাকেন্দ্রে রাখা হয়েছে। শিশুটি শারীরিকভাবে সুস্থ রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ